টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪। Unlocking Online Income | Your Guide to Earning Money Online 2024


আসসালামু আলাইকুম। আশা করি সকলে অনেক বেশি ভাল আছেন। বরাবরের মতো আজকেও একটি ব্লগ লিখতে বসলাম। আজকের আলোচনা বিশেষ হলো অনলাইন থেকে সম্পূর্ণ ফ্রিতে ইনকাম করা পাশাপাশি আপনি চাইলে ইনভেস্টমেন্ট করে ইনকাম করতে পারবেন। যেই কাজগুলো আপনি চাইলে কম্পিউটার অথবা ল্যাপটপ অথবা মোবাইল ফোনে মাধ্যমে করতে পারবেন। চলুন বেশি কথা না বলে আস্তে আস্তে আগে বারি। আজকের আলোচিত ওয়েবসাইট হচ্ছে cuenrg-bgd.

cuenrg-bgd. কি?
একি হলো অনলাইন থেকে ইনকাম করার জন্য একটি প্ল্যাটফর্ম। যেখান থেকে খুব সহজে ইনকাম করা সম্ভব। এখানে অতিরিক্ত কোন পরিশ্রম করতে হয় না। এক কথায় বলতে পারেন বসে বসে ইনকাম করা। এই সাইটে ইনকাম করার দুটি মাধ্যমে আছে । একটি হলো সম্পূর্ণ ফিতে ইনকাম। এবং অন্যটি হল ইনভেস্টমেন্ট করে ইনকাম। একাউন্ট খোলার সাথে সাথে সম্পূর্ণ ফ্রিতে 15 টাকা বোনাস পেয়ে যাবেন। এবং প্রতিদিন মাত্র একটা ক্লিক করে ৮ টাকা ফ্রিতে ইনকাম করতে পারবেন।

কিভাবে কাজ শুরু করব?
কাজ শুরু করতে হলে প্রথমে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। আর অ্যাকাউন্ট তৈরি করার জন্য নিচের ছবিতে ক্লিক করেন। 👇👇👇👇👇👇👇👇


( বিশেষ এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে। এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন। ) এই লিংকে যাওয়ার পর একটি ফরম পেয়ে যাবেন। ফরমটি অবশ্যই সঠিক তথ্য দিয়ে ফিলাপ করতে হবে। এবং অবশ্যই একটি ভ্যালিড নাম্বার দিতে হবে। যেই নাম্বারে কল করে ওটিপি দিবে। এই প্রসেস সম্পূর্ণ হলো অ্যাকাউন্টের লগইন করতে হবে। তার জন্য প্রথম বক্সে মোবাইল নাম্বার এবং দ্বিতীয় বলছে পাসওয়ার্ডটি লগইন করে নিবেন। তাহলেই সফলভাবে একাউন্টের মূল ড্যাশবোর্ডে পৌঁছে যাবেন। এবং সেখান থেকে সকল কার্যক্রম সম্পূর্ণ করতে পারবেন।

মনে রাখবেন: লিংকে ক্লিক করার পরে যদি নিচের দেওয়া ছবির মত আসে, তবে বুঝে নিতে হবে ওয়েবসাইটটি স্কাম করেছে। মানে সাইটটা আর মার্কেটে নাই। মার্কেট থেকে বিদায় নিয়েছে। এই ধরনের কাজ শুধু ইনভেস্টমেন্ট সাইটের ক্ষেত্রে হয়ে থাকে। তখন লিংকে বারবার ক্লিক করলেও কিন্তু ওয়েবসাইট পাবেন না।


ফ্রি ইনকাম কিভাবে করতে পারব?
ফ্রি ইনকাম করার দুইটি সিস্টেম আছে। একটি হলো প্রতিদিন ওয়েবসাইটের লগইন করবেন, তার বিনিময়ে আপনি প্রতিদিন ৮ টাকা বোনাস পেয়ে যাবেন। এবং অন্যটি হলো রেফার করা। এখানে ফ্রি ইনকামের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে রেফার করা। আপনার অ্যাকাউন্ট থেকে অন্য কোন ব্যক্তিকে রেফার করলে তার বিনিময়ে একটা কমিশন পেয়ে যাবেন। একটা কথা মনে রাখবেন যাকে রেফার করবেন তাকে অবশ্যই ডিপোজিট করতে হবে তাহলে রেফার কমিশন পাবেন। না হলে পাবেন না।

ডিপোজিট করতে চাই কত টাকা ডিপোজিট করতে হবে?
সর্বনিম্ন ১০০ টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত ডিপোজিট করতে পারবেন। কিন্তু এখানে নতুন একাউন্টের প্রথম শর্ত হচ্ছে ৭৬০ টাকা দিয়ে ৪৮ দিনের একটি প্ল্যান কিনতে হবে। তাহলে আপনি অন্যান্য প্ল্যান সকল কিনতে পারবেন। এই ভুলটা অনেকেই করে থাকেন, ৪৮ দিনের প্লান না কিনে, একদিন, দুইদিন, তিন দিনের প্লান কিনার চেষ্টা করেন। কিন্তু সেক্ষেত্রে অবশ্যই ফেল হবে। আপনাকে অবশ্যই ৪৩ দিনের যে কোন একটি প্ল্যান কিনতে হবে। তাহলে অন্য সকল প্ল্যান কিনতে পারবেন।

ডিপোজিট করে কিভাবে কাজ করব?

ডিপোজিট করলে এই সাইটে কোন কাজ করতে হবে না। ডিপোজিট করে এই সাইটে তিন ধরনের প্লান আছে। তার মধ্যে আপনার যেটা পছন্দ হবে সেই প্লানটি কিনতে পারেন। প্রত্যেকটি প্ল্যান এর মেয়াদ রয়েছে ১ দিন ৩ দিন ৭ দিন ১২ দিন ৪৮ দিন ইত্যাদি। আপনি যে প্লানটি ক্রয় করবেন উক্ত প্লানের মেয়াদ শেষ হয়ে গেলে আপনার লভ্যাংশ সহ আসল টাকা আপনার মূল একাউন্টে জমা হবে। আর মূল একাউন্টে জমা হলে আপনি তা উত্তোলন করতে পারবেন। উদাহরণস্বরূপ একটি প্ল্যানের মূল্য ৭৬০ টাকা। যার মেয়ার থাকতেছে ৪৮ দিন। এই প্ল্যান ক্রয় করলে আপনার প্রতিদিন ইনকাম হবে ১৯০ টাকা। তার মানে বিষয়টা এমন না যে প্রতিদিন ১৯০ টাকা আপনার একাউন্টে যুক্ত হবে। যখন ৪৮ দিন শেষ হয়ে যাবে তখন সবগুলো টাকা ব্যালেন্সে এক সাথে যুক্ত করে দেয়া হবে। ঠিক তখনই এই টাকাগুলো উত্তোলন করতে পারবেন। আবার ধরেন কোন একটি প্ল্যান এর মেয়াদ একদিন। যে প্লানটি ক্রয় করলে ২৪ ঘন্টা পরে অটোমেটিক ভাবে আপনার একাউন্টে আসল টাকা এবং লাভের টাকা যুক্ত হয়ে যাবে। অর্থাৎ ২৪ ঘন্টা পরে সেই টাকা উত্তোলন করতে পারবে না।

প্লান কিনতে কি কি কন্ডিশন ফলো করতে হবে?
প্ল্যান কিনার জন্য বিভিন্ন ধরনের কন্ডিশন আছে। সেগুলোকে ভি আই পি লেভেলে ভাগ করা হয়। ৭৬০ টাকা থেকে শুরু করে ৭৩০০ টাকা পর্যন্ত ভিআইপি ১। আপনি ভিআইপি ওয়ানে থাকলে, অন্য, অন্য প্ল্যানের ভিআইপি ১ প্লান গুলোই কিনতে পারবেন। ভিআইপি ২তে থাকা 
অন্য কোন প্ল্যান কিনতে পারবেন না। এবং অন্যান্য প্ল্যানগুলো শুধুমাত্র একটি প্ল্যান কিনতে পারবেন। আশা করি ভালোভাবে বুঝতে পেরেছেন। প্রথমত আপনাকে ভিআইপি ওয়ানের প্ল্যান গুলো কিনতে হবে। এক কথায় ৪৮ দিনের যেকোনো একটি প্ল্যান কিনতে হবে। তাহলে আপনি অন্যান্য প্ল্যান কিনতে পারবেন। এবং ভিআইপি ওয়ান যেগুলো শুধুমাত্র সেগুলো কিনতে পারবেন। আপনি যদি টোটাল ৭৩০০ টাকার উপরে ইনভেস্ট করেন। তাহলে আপনি ভিআইপি ২ তে চলে যাবেন। তখন অন্যান্য প্লানের ভিআইপি ২ প্লান ও কিনতে পারবেন। নিচে ভিআইপির একটি ছবি দেয়া হল। 


গুরুত্বপূর্ণ কথা: মিচুরিটিতে যতগুলো প্লান আছে সবগুলো প্লান একের অধিক বার কিনতে পারবেন। অর্থাৎ যত খুশি তত কিনতে পারবেন। কিন্তু ডেইলিতে যে প্লানগুলো আছে, সেগুলো ভিআইপি অনুসারে প্রত্যেকটি প্লান মাত্র একবার কিনতে পারবেন। মানে যদি ভিআইপি ওয়ান এ থাকেন, তাহলে ডেইলি থেকে ভিআইপি ওয়ান প্লানটি নিতে পারবেন। এবং যদি ৭৩০০ টাকার বেশি ইনভেস্ট করে থাকেন, তাহলে ভিআইপি টুতে আছেন। তখন ডেইলি থেকে ভিআইপি ওয়ান এবং ভিআইপি টু দুটি প্লানই কিনতে পারবেন। এবং অনুরূপভাবে, এক্টিভিটিতে যে প্লানগুলো থাকে সেগুলো ভিআইপি অনুসারে একবার কিনতে পারবেন। এক্ষেত্রে একটি কথা মনে রাখবেন, একটিভিটির প্ল্যানগুলো কিছুদিন পর পর পরিবর্তন হয়। যখন নতুন প্লান আসবে তখন আবার কিনতে পারবেন।

মিনিমাম উত্তোলন কত টাকা?
সর্বনিম্ন ৩০০ টাকা হলেই উত্তোলন করতে পারবেন। সেই টাকা বিকাশ অথবা নগদের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। উত্তোলনের সময় সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। এবং সপ্তাহের সাত দিনেই টাকা উত্তোলন করতে পারবেন। উত্তোলনের ক্ষেত্রে একটি বিষয় না বললেই নয়। ১ দিনে শুধু মাত্র একবারই উত্তোলন করতে পারবেন। একদিনে দুইবার উত্তোলন করার সুযোগ নাই। তাই আমার মতে দিনশেষে উত্তোলন করে নিবেন। এবং টাকা উত্তোলন করার সময় একটা কথা সবসময় মনে রাখবেন, ভাংতি টাকা উত্তোলন করতে পারবেন না। যেমন ৩৫০, ৩৮০, ৬৯০, ৫৯৯ ইত্যাদি এমন টাকা উত্তোলন হবে না। উত্তোলন করতে হলে, ৩০০, ৪০০, ৫০০, ১০০০ এমন টাকা দিতে হবে।

ডিপোজিটের টাকা উত্তোলন করা যাবে?
দুঃখিত আপনি যেই টাকা ডিপোজিট করবেন সেই টাকা উত্তোলন করতে পারবেন না। টাকা উত্তোলন করতে হলে ওই টাকা দিয়ে আগে প্ল্যান কিনতে হবে এবং লাভ বের করতে। তাহলে লাভসহ আপনার আসল টাকা উত্তোলন করতে পারবেন। 
এর সাথে আর একটি কথা না বললেই নয়, লাভের টাকা দিয়ে পরবর্তীতে কোন প্ল্যান কিনতে পারবেন না। যদি কিনতে হয় প্রথমত উক্ত টাকা উত্তোলন করে নিতে হবে। এবং আবার সেই টাকা ডিপোজিট করে প্ল্যান কিনতে পারবেন।

রেফার করে ইনকাম করা যাবে?

যেহেতু এটা একটি ইনভেস্টমেন্ট ওয়েবসাইট, তাই রেফার থেকে ইউজ পরিমানে ইনকাম করা সম্ভব। প্রথম একজনকে রেফার করলে, ১০০ টাকা বোনাস পেয়ে যাবেন। এবং প্রতি রেফার থেকে ২৮% পর্যন্ত কমিশন পাবেন। উদাহরণস্বরূপ কেউ যদি আপনার রেফার ব্যবহার করে, ১০০০ টাকা ডিপোজিট করে তার থেকে ২৮০ টাকা + ১০০ টাকা = ৩৮০ টাকা কমিশন পেয়ে যাবেন। এইরকম ভাবে যত বেশি রেফার করতে পারবেন তত বেশি ইনকাম হবে। এবং অতিরিক্ত রেফার থেকে প্রতিদিন একটা বোনাস আছে। ৮ রেফার করে যদি ডিপোজিট করাতে পারেন, তাহলে ৩০০ টাকা ইনকাম হবে, ৩০ টা রেফার করে যদি ৩০ টাই এক্টিভ করাতে পারেন, তাহলে এক্সট্রা ইনকাম হবে ৫০০ টাকা, এবং এই রকম ভাবে যদি ৫০ টা রেফার করাতে পারেন, তাহলে ১০০০ টাকা ইনকাম হবে। সেম ভাবে যদি ১০০টা রেফার করতে পারেন, তাহলে ২০০০ টাকা ইনকাম হবে। এই ইনকামগুলো শুধুমাত্র রিসিভ বাটনে ক্লিক করে নিতে পারবেন। অতিরিক্ত কোন কাজ করতে হবে না। আমি আবারও বলছি, এই কমিশন গুলো শুধু মাত্র ভেলিড রেফার থেকে পাবেন। ভেলিড রেফার মানে হল: যে ব্যক্তি আপনার রেফারি একাউন্ট করবে তাকে অবশ্যই ডিপোজিট করতে হবে। তাহলে উক্ত ব্যক্তি ভেলিড রেফারির মধ্যে পড়বে।

ফ্রী রেফার করে ইনকাম করা যাবে?
অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, এই সাইটের সম্পূর্ণ ফ্রিতে রেফার করে ইনকাম করার সুযোগ নাই। মানে আপনি ফ্রিতে একাউন্ট করেছেন, এবং অন্য কাউকে রেফার করতেছেন সেও ফ্রিতে একাউন্ট করতেছে। তাহলে এখান থেকে কোন ইনকাম হবে না। আবার যদি আপনার অ্যাকাউন্ট ফ্রিতে হয়, এবং অন্য যাকে রেফার করতেছেন সে যদি ডিপোজিট করে, শুধুমাত্র তাহলেই রেফার কমিশন পাবেন।

সমস্যা হলে করণীয় কি?

সমস্যা যেহেতু আছে সমাধান অবশ্যই আছে। ওয়েবসাইটে তাদের টেলিগ্রাম আছে। সেখানে চলে গেলে তাদের এডমিনের সাথে সরাসরি কথা বলতে পারবেন। কোন সমস্যা হলে অবশ্যই তাদের জানাতে ভুলবেন না। আশা করি খুব দ্রুত আপনার সমস্যা সমাধান করে দিবে।

বিশেষ দ্রষ্টব্য: যেহেতু এটি একটি ইনভেস্টমেন্ট ওয়েবসাইট। তাই মার্কেটে কতদিন থাকবে এই প্রশ্নের কোন উত্তর নেই। কারণ একমাত্র ওয়েবসাইটের মালিকই জানেন এই সাইটটি কতদিন মার্কেটে রাখবেন।তাই ইনভেস্ট করতে হলে অবশ্যই নিজ দায়িত্বে নিজের রিক্সে বুঝেশুনে তারপরে ইনভেস্ট করবেন। কারণ এখানে ইনভেস্ট করে কেউ ক্ষতিগ্রস্ত হলে তার ক্ষতিপূরণ আমি দিব না। এবং কেউ লক্ষ লক্ষ টাকা লাভ করলেও তার লাভের থেকে একটা পয়সাও নেব না। তাই অবশ্যই নিজ দায়িত্বে নিজে আগে জানবেন বুঝবেন তারপর ইনভেস্ট করবেন।

বিশেষ এলার্টঃ আজকের ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেলে ১ টি ভিডিও আছে। আপনারা চাইলে ভিডিওটা দেখতে পারেন। কারণ ভিডিওতে সবকিছু সরাসরি হাতে কলমে দেখানো হয়েছে। আশা করি ভিডিওটা দেখলে অনেক ভাল বুঝতে পারবেন। যারা ভিডিও দেখতে চান তারা অবশ্যই নিচের প্লে নাও বাটনে ক্লিক করুন। ব্লগটা ছিল এই পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন ব্লগে।