রিয়েল ট্রেড করার উপায়। Trading for Beginners | A Comprehensive Guide to Start Your Journey


আসসালামু আলাইকুম। চলে আসলাম আরও একটা নতুন ব্লগ পোস্ট নিয়ে। এবং আজকের ব্লগটা একটু অন্যরকম হতে যাচ্ছে। কারণ এই টাইপের ব্লগ এর আগে কখনো লিখি নাই। আজকে আমি আলোচনা করতে যাচ্ছি এটা ট্রেডিং ওয়েবসাইট নিয়ে। আপনারা বেশ ভালো করে জানেন যেটাকে রিয়েল ট্রেড বলা হয় এটা কিন্তু হালাল। আর বর্তমানে মার্কেটগুলোর এমন একটা অবস্থা যেখানে রিয়েল খুঁজে পাওয়া মুশকিল। সবগুলো জুয়া বা বেটিং দ্বারা পরিপূর্ণ। অর্থাৎ এই ধরনের সাইটগুলো ট্রেডিং নামে পরিচিত। কিন্তু এদের মূল কার্যক্রম হচ্ছে জুয়া। যে সাইজ গুলো দেখবেন বেশিরভাগ এক মিনিট , ১০ মিনিট ১৫ মিনিট ইত্যাদি নির্দিষ্ট টাইমের মধ্যে ফলাফল প্রকাশ করে। সেগুলো জোয়া। হয় ডাবল লাভ হবে নয়তো আপনারা আসল মূলধন পুরোটাই লস হবে। যাই হোক অন্য প্রসঙ্গে চলে যাচ্ছিলাম। মূল প্রসঙ্গে ফেরত আসে। আজকে যে সাইট রিভিউ করতে যাচ্ছে সেটা কিন্তু মোটেও এমন না। এখানে আপনার লং টাইম এর জন্য ট্রেড করতে পারবেন। এখানে লাভ বা লস দুইটাই লং টাইম এর জন্য হয়ে থাকে। সেটা ডিপেন্ড করে আপনার বুদ্ধিমতার উপর। এতে অতিরিক্ত কথা না বলে চলুন ধাপে ধাপে আরও বিস্তারিত জেনে নিচ্ছি। আজকের আলোচিত ওয়েবসাইটের নাম হচ্ছে ggccfx.com


ggccfx.com এই সাইট মূলত কি ধরনের সাইট?
ইতিমধ্যেই আপনারা বুঝতে পেরেছেন আমরা কিন্তু ট্রেডিং সাইট নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সো ggccfx.com এই সাইটটি হচ্ছে মূলত ট্রেডিং সাইট। তবে এখানে ট্রেড করার কোন সুযোগ নাই। এই সাইটটি মূলধন জমা করার একটি ওয়ালেট মাত্র। যে মূলধন দিয়ে আপনি অন্য একটি অ্যাপস এর মাধ্যমে কানেক্টেড করে ট্রেড করতে পারবেন। এই ওয়ালেরটা শুধুমাত্র ডিপোজিট এবং উত্তোলনের ক্ষেত্রে কাজে লাগবে। ট্রেডিং এর জন্য অন্য একটি অ্যাপসের উপর নির্ভর হতে হবে। একটু নিচে গেলে বিস্তারিত আরো বুঝতে পারবেন।

কিভাবে কাজ শুরু করব?

কাজ শুরু করতে হলে প্রথমে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। আর অ্যাকাউন্ট তৈরি করার জন্য 👉 Click Here For Website 👈 ( বিশেষ এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে। এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন। ) এই লিঙ্কে ক্লিক করতে হবে।তার পরে নিচে গিয়ে রেজিস্টার বাটনে ক্লিক করতে হবে । এবং একটি ফরম পেয়ে যাবেন এই ফর্মটি ফিলাপ করে নিতে হবে। এবং সাইনাপ বাটনে ক্লিক করলে আপনার ইমেইলে একটা ভেরিফিকেশন কোড চলে যাবে । সেই কোডটি দিয়ে ভেরিফাই করে নিতে। এবং সর্বশেষ আপনাকে লগইন পেজে নিয়ে যাবে। সেখানে প্রথম বক্সে ইমেইল এবং দ্বিতীয় বক্সে পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তাহলে অ্যাকাউন্টের সকল অ্যাক্সেস পেয়ে যাবেন। আর আমার পরামর্শ থাকবে প্রথমত এই সাইটের ভেতরে একটা ডেমো অ্যাকাউন্ট তৈরি করবেন। যে অ্যাকাউন্ট দিয়ে ট্রেড করা শিখবেন। পরবর্তীতে লাইভে অ্যাকাউন্ট তৈরি করবেন এবং সেখানে কাজ করবেন। এখন প্রশ্ন আসতে পারে ডেমো অ্যাকাউন্ট এবং লাইভ একাউন্ট কি?

ডেমো অ্যাকাউন্ট কি?
ডেমো অ্যাকাউন্ট হলো এমন এক ধরনের অ্যাকাউন্ট, যেখানে আপনি চাইলে নিমিষে হাজার হাজার লক্ষ লক্ষ ডলার লোড করে নিতে পারবেন। তার জন্য আপনার পকেট থেকে একটা পয়সাও খরচ করতে হবে না। যেটি আপনি দেখতে পারবেন, এবং যা দিয়ে আসল ট্রেডের মতোই ট্রেড করতে পারবেন। এখানে অবশ্যই আপনার লাভ বা লস হবে। যেহেতু আপনার কোন টাকা পয়সা খরচা করতে হয় নাই, তাহলে আপনার পকেট থেকে কিন্তু কোন লস হচ্ছে না। আর লাভ হলো আপনার পকেটে একটা পয়সার ঢুকবে না। কারণ এই ডলারগুলো কখনো উত্তোলন করতে পারবেন না। যেটি শুধুমাত্র প্র্যাকটিসে জন্য দেওয়া হয়। আশা করি এতক্ষণে উত্তর পেয়ে গেছেন ডেমো অ্যাকাউন্ট কি।

লাইভ অ্যাকাউন্ট কি?
আমরা সবাই জানি লাইফ মানে সরাসরি। আর যেহেতু সরাসরি কথাটি আসতেছে অবশ্যই এখানে লাভ বা লস সেটাই হোক না কেন সরাসরি আপনার নিজের থেকেই হবে। আর এই একাউন্টে ডলার লোড করতে হলে অবশ্যই আপনার টাকা খরচ করে লুট করতে হবে। আর বুঝতেই পারতেছেন এই একাউন্টে কাজ করতে হলে অবশ্যই ভেবে চিন্তে এবং এক্সপার্ট হয়ে তারপরে কাজ করতে হবে। কারণ যদি এক্সপার্ট না হন সে ক্ষেত্রে কিন্তু আপনি লসের এর সম্মুখীন হবেন।

ট্রেড করার জন্য প্রথমে কি করতে হবে?
প্রথমে অবশ্যই আপনাকে ডেমো কিংবা লাইভ একাউন্ট তৈরি করে নিতে হবে । এই সাইটে যদি আপনি ডেমো অ্যাকাউন্টে ট্রেড করতে চান তাহলে আপনাকে ডলার লোড করার প্রয়োজন নাই। যে ডেমো ব্যালেন্স এই সাইটের ভেতর থেকে অটোমেটিক ভাবে লুট করতে পারবেন। আর আপনি যদি সরাসরি মানে লাইভ অ্যাকাউন্ট ট্রেড করতে চান, তাহলে আপনাকে প্রথমে ডলার লোড করে নিতে হবে।

কি কি মাধ্যমে ডলার লোড করতে পারব ?
এই সাইটে ডলার লোড করার অনেকগুলো মাধ্যমে আছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো , স্ক্রিল , পারফেক্ট মানি , টিথার ইউএসডিটি ডলার , ব্যাংকিং সিস্টেম ইত্যাদি । আর যেহেতু ক্রিপ্টো কারেন্সি ডলার আছে , ক্রিপ্ট টু যে কোন ওয়ালেট থেকে এখানে ডলার লোড করতে পারবেন । সর্বনিম্ন ১০ ডলার হলেই এই সাইটে ট্রেডিং করতে পারবেন ।

ডলার লোডের পরবর্তী ধাপ কি?

ডলার লোড হয়ে গেলে আপনাকে অবশ্যই একটা অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। আর যেই অ্যাপসটি আপনারা প্লে স্টোর পেয়ে যাবেন। এপ্সটির নাম হচ্ছে Metatraders 5 অথবা আমার এই লিংকে ক্লিক করে ডাউনলোড করে নেন। Click Here For Download . ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে আপনাকে এখানে কোন অ্যাকাউন্ট তৈরি করতে হবে না। তবে যে অ্যাকাউন্ট তৈরি করেছেন তার সাথে এই অ্যাপসের সংযোগ দিতে হবে। সংযোগ সফলভাবে হয়ে গেলে আপনি এখানে যেকোনো কয়েনের উপরে ট্রেড করতে পারবেন।

রেফার করে ইনকাম করা যাবে?
অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, এই সাইটে রেফার থেকে ইনকাম করার কোন সিস্টেম নাই। অর্থাৎ এই সাইটে আপনাদের রেফার লিংকটাই পাবেন না।

সর্বনিম্ন কত ডলার উত্তোলন করা যায়?
সর্বনিম্ন দশ ডলার হলে উত্তোলন করে নিতে পারবেন। সে ক্ষেত্রে মনে রাখবেন যেই সিস্টেমগুলো থেকে ডিপোজিট করা যায় ঠিক সেম সকল সিস্টেমে উত্তোলন করতে পারবেন। যেমন স্ক্রিল , পারফেক্ট মানি , টিথার ইউএসডিটি ডলার , ব্যাংকিং সিস্টেম ইত্যাদি ।

সমস্যা হলে করণীয় কি?
সমস্যা যেহেতু আছে সমাধান অবশ্যই আছে। ওয়েবসাইটে তাদের লাইভ চ্যাট আছে । সেখানে চলে গেলে তাদের এডমিনের সাথে সরাসরি কথা বলতে পারবেন। কোন সমস্যা হলে অবশ্যই তাদের জানাতে ভুলবেন না। আশা করি খুব দ্রুত আপনার সমস্যা সমাধান করে দিবে।

বিশেষ দ্রষ্টব্য:
এই ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আছে। যারা ভিডিওটি দেখেন নাই অবশ্যই নিচের প্লে নাও বাটনে ক্লিক করে ভিডিওটি দেখে নেবেন। কারণ সবাই জানেন ভিডিওতে সব সময় হাতে কলমে সরাসরি শেখানো হয়। আজকের মতন এখানেই শেষ করছি আবারো হয়তো কখনো নতুন কোন পোস্ট লিখতে বলবো। আল্লাহ হাফেজ।