১০০% ফ্রিতে ইনকাম করার সেরা উপায় ২০২৪। Unlocking Online Income Without Investment Earn Money for Free in BD


আসসালামু আলাইকুম চলে আসলাম অসাধারণ একটা নতুন ব্লগ নিয়ে। আজকের ব্লগটা অসাধারণ বলার অন্যতম কারণ হচ্ছে, এই সাইটে অভিজ্ঞতা থাকলেও কাজ করতে পারবেন অথবা অভিজ্ঞতা না থাকলেও কাজ করতে পারবেন। মানে ধরেন আপনি একজন ফ্রিল্যান্সার, বিভিন্ন মার্কেটপ্লেস এ কাজ পাচ্ছেন না। তাহলে এই মার্কেটপ্লেস হতে পারে আপনার জন্য বেস্ট চয়েস। যেহেতু এটি একটি নতুন মার্কেটপ্লেস, আশাকরি নিঃসন্দেহে সবাই কাজ পেয়ে যাবেন। কারন এখানে প্রতিদ্বন্দিতা খুবই কম। এবং আপনারা যদি কোন প্রকার অভিজ্ঞতা না থাকে, তাহলেও এই সাইট হতে যাচ্ছে আপনার জন্য বেস্ট একটি সাইট। প্রথমেই অতিরিক্ত কোন কথা বলবো না চলুন ধাপে ধাপে জেনে নিয়েছি আজকে ওয়েবসাইটে বিস্তারিত। আজকে আমরা কথা বলব ফ্রিল্যান্সার ফ্লাইট (freelancerfly.com) ওয়েবসাইট নিয়ে

freelancerfly.com কি ধরনের ওয়েবসাইট?
এই পোস্টের শুরুতে আশা করি এই সাইট সম্পর্কে কিছুটা ধারণা পেয়ে গেছেন। এই সাইটটি হচ্ছে মূলত একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম। যেমন ফাইভার, আপ ওয়ার্ক, ফ্রিল্যান্সার ইত্যাদি এই সাইটের মতোই আজকের ওয়েবসাইট। তবে হ্যাঁ এই সাইটটি মার্কেটের নতুন যাত্রা শুরু করেছে। যেহেতু নতুন সাইট তাই এই সাইটের সাফল্য পাওয়ার চান্স সবারি বেশি আছে। কারণ নতুন সাইটে প্রতিযোগিতা খুবই কম থাকে। আপনার যেকোনো ধরনের অভিজ্ঞতা থাকতে পারে, সেই অভিজ্ঞতা নেই এই সাইটে কাজে লেগে যেতে পারেন। তবে হ্যাঁ যাদের কোন প্রকার অভিজ্ঞতা নাই, তারাও কিন্তু এই সাইটে কাজ করতে পারবেন। এই সাইডগুলোতে বিভিন্ন ক্লায়েন্ট কাজ দিয়ে থাকে, যেগুলো আপনি আপনার নিজের মত করে ক্লাইন্টকে ডেলিভারি করে দিবেন। উনি যখন ওই কাজের সন্তুষ্ট হয়ে যাবে, তখন আপনাকে একটা পেমেন্ট ডেলিভারি করে দিবে। অর্থাৎ এখানে পরিশ্রম করে কাজ করতে হয়। ঘুমিয়ে ঘুমিয়ে, বসে বসে , বা কাজ না করে এই সাইট থেকে ইনকাম করার কোন সুযোগ নাই। এই সাইডে দুই ধরনের কাজ পেয়ে যাবেন। ১) প্রফেশনাল কাজ, যেগুলো সাধারণত বড় পেমেন্ট দিয়ে থাকে। ২) আন প্রফেশনাল কাজ। যেই কাজের পেমেন্ট প্রফেশনাল কাজের থেকে অনেকটাই কম হয়ে থাকে। চলুন এই দুই কাজে বিস্তারিত নিচ্ছি।

১) প্রফেশনাল কাজ কি?
সাধারণ অর্থে যেই কাজগুলো করতে পূর্বের অভিজ্ঞতা বা যোগ্যতার প্রয়োজন হয় সেই কাজগুলোকে প্রফেশনাল কাজ বলা হয়ে থাকে। যেমন লোগো ডিজাইন, ভিডিও এডিটিং, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডেভেলপমেন্ট , বিভিন্ন গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি। এই কাজগুলো করতে হলে অবশ্যই এই কাজের একটা স্কিল বা অভিজ্ঞতা থাকতে হয়। অভিজ্ঞতা ছাড়া এই কাজগুলো সম্পন্ন করা খুবই জটিল। আর এই কাজগুলো সম্পন্ন করতে সাধারণত অনেক বেশি সময় লেগে থাকে। যেহেতু বেশি সময় নিয়ে কাজ করতে হয় , তাই এই কাজের পেমেন্টও বড় হয়ে থাকে। আশা করি প্রফেশনাল কাজ সম্পর্কে বুঝাতে পেরেছি।

২) আন প্রফেশনাল কাজ কি?
আন প্রফেশনাল কাজগুলোকে সাধারণত মাইক্রোজবের মধ্যে ফেলা হয়। আর আমরা সাধারণভাবে জানি মাইক্রো অর্থ হচ্ছে ছোট, আর জব অর্থ হচ্ছে চাকরি বা কর্ম। অর্থাৎ অনলাইনে মাইক্রোসফট গুলোকে সাধারণত ছোট ছোট কাজ বলে বিবেচিত করা হয়। যেই কাজগুলো করতে বেশি একটা সময়ের প্রয়োজন হয় না। এবং পূর্বে কোন যোগ্যতা বা অভিজ্ঞতার প্রয়োজন নাই। কারণ এই কাজগুলো সচরাচর আমরা প্রতিনিয়ত প্রতিদিনই করে যাচ্ছি। যেমন উদাহরণস্বরূপ, ইউটিউবের ভিডিও দেখা, ফেসবুকের ভিডিও দেখা, বিভিন্ন জায়গায় লাইক কমেন্ট শেয়ার করা, বিভিন্ন ওয়েবসাইটের নতুন অ্যাকাউন্ট তৈরি করা, প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করা ইত্যাদি। এই সকল কাজ আন প্রফেশনাল অথবা মাইক্রো জবের মধ্যে অন্তর্ভুক্ত। যেই কাজগুলো অতি দ্রুত সম্পন্ন করা যায় এবং অতি দ্রুত একটা ছোট - খাটো পেমেন্ট রিসিভ করা যায়। এবার আসি মূল পয়েন্টে।

কিভাবে কাজ শুরু করব?
এই সাইটে কাজ শুরু করতে হলে প্রথমত আপনাকে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। অ্যাকাউন্ট তৈরি করার জন্য এখানে ক্লিক করুন 👉 Click Here For Website 👈 ( বিশেষ এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে। এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন। ) এই লিংকে ক্লিক করার সাথে সাথে আজকের কাঙ্খিত ওয়েবসাইটে চলে যাবেন। এরপরে আপনাকে অবশ্যই সাইন আপ বাটনে ক্লিক করে বিস্তারিত ইনফরমেশন দিয়ে আপনাকে অ্যাকাউন্টটা সাকসেসফুলিভাবে ক্রিয়েট করে নিতে হবে। আর একটি অ্যাকাউন্টের মাধ্যমে দুইটি প্রোফাইলের এক্সেস পেয়ে যাবেন। এটি হল ফ্রিল্যান্সার প্রোফাইল, এবং অন্যটি হলো ক্লাইন্ট প্রোফাইল। নিজের ইচ্ছামত যে কোন প্রোফাইল ব্যবহার করতে পারবেন। ফ্রিল্যান্সার প্রোফাইল থেকে বিভিন্ন ক্লাইন্ট এর কাজ সম্পন্ন করে দিতে পারবেন। এবং ধরেন আপনি একজন ব্যস্ত লোক, হাতের সময় খুবই কম। তখন আপনি চাইলে অন্য কোন ব্যক্তি বা ফ্রিল্যান্সারের মাধ্যমে আপনার কাজটি সম্পন্ন করে নিতে পারবেন। তখন আপনাকে অবশ্যই ক্লাইন্ট প্রোফাইলে থাকতে হবে। আচ্ছা এবার আসি ফ্রিল্যান্সার প্রোফাইল থেকে কিভাবে কাজ করতে হবে? কাজ করতে হলে প্রথমত আপনার একাউন্টে সমস্ত ইনফরমেশন পূরণ করে নিতে হবে। এবং বর্তমানে একাউন্ট ভেরিফাই করার দরকার নাই, সাইটের এডমিন এটা অফ করে দিয়েছেন। এরপরে সাইটের একদম উপরে জব নামে একটা বাটন পেয়ে যাবেন। আর সেখানে ক্লিক করে দিলে আজকের ওয়েবসাইটের সকল কাজ দেখতে পাবেন। যেই কাজটি করতে আপনার ভালো লাগে বা করতে চাচ্ছেন, সেখানে অবশ্যই বিট করতে হবে। আর বিট মানে প্রস্তাব দিতে হবে। আপনার প্রস্তাবটি যখন কোন কোন ক্লায়েন্ট গ্রহণ করবে, তখন আপনি উক্ত কাজটি করে ডেলিভারি দিয়ে দিবেন। আর ডেলিভারি ফাইল চেক করার পর লাইনে অবশ্যই আপনাকে পেমেন্ট করে দিবে। এই সাইটে পেমেন্ট নিয়ে আপনাকে কোন প্রকার টেনশন করতে হবে না। আর হ্যাঁ আপনি যদি মাইক্রোজবগুলো করতে চান, তাহলে ওয়েবসাইটের একদম উপরে, মাইক্রোজব নামে একটা বাটন পেয়ে যাবেন। ওই বাটনে ক্লিক করে দিলেই এই সাইটের সকল মাইক্রোজব পেয়ে যাবেন। যেই কাজটি করতে আপনার ভালো লাগবে সেই কাজটি আপনি নির্দ্বিধাই করতে পারবেন। এবং এক্ষেত্রে অবশ্যই একটা কথা মনে রাখবেন, যে কোন কাজের সঠিক তথ্য সঠিক প্রমাণ বা সঠিক ফাইল ডেলিভারি করবেন। এক্ষেত্রে কোন ভুল করলে আপনাকে কোন প্রকার পেমেন্ট দেওয়া হবে না। আশা করি বুঝতে পেরেছেন।

প্রতিদিন কত সময় কাজ করতে হবে?
কাজ করার নির্দিষ্ট কোন সময় নাই। ইচ্ছামতো সময় ব্যবহার করে কাজ করতে পারবেন। মানে প্রতিদিন ৫ ঘন্টা ৭ ঘন্টা ১০ ঘন্টা বা ১ মিনিট কিংবা ৫ মিনিট সময় ব্যবহার করে কাজ করতে পারবেন। যত বেশি সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে। এখানে কোন ধরনের বাধ্যবাধকতা নেই। যেখানে আপনি নিজেই নিজের বস। এ ধরনের কাজগুলোকে মূলত ফ্রিল্যান্সিং কাজও বলা হয়। এক কথায় বলতে পারেন এটা একটা ফ্রিল্যান্সিং কাজ। আপনার ইচ্ছা হল করলেন ইচ্ছা নাই করলেন না। কেউ আপনাকে চাকরি থেকে বরখাস্ত করবে না।

সর্বনিম্ন কত ডলার হলে উত্তোলন করতে পারবো?
মিনিমাম ৩ ডলার হলে এই সাইট থেকে উত্তোলন করতে পারবেন। যদি মনোযোগ সহকারে কাজ করেন ৩ ডলার ইনকাম করা কোন ব্যাপারই না। কারণ এখানে প্রতিটি কাজের হিউজ পরিমাণে এমাউন্ট তারা পেমেন্ট করে থাকে। একাউন্ট খুলে বসে থাকলে চলবে না। আপনাকে প্রতিনিয়ত কাজ করে যেতে হবে। তাহলে আশা করি একটা সময় মোটা অংকের টাকা উত্তোলন করতে পারবেন।

১ ডলার সমান কত টাকা ?
এক ডলার সমান ৯০ টাকা। বর্তমানে বাংলাদেশের ডলার রেট ১০৯ থেকে ১১৫ টাকা। এবং ক্রিপটুকারেন্সি ডলার প্রায় ১২৫ টাকা। আর এই সাইটে প্রতি ডলার রেট পাবেন ৯০ টাকা। ডলারের দাম বিভিন্ন সাইট ভেদে বিভিন্ন রকম রেট হয়ে থাকে। বিশেষ করে বাংলাদেশে এক এক সাইটে একেক রকম ডলার রেট থাকে।

কি কি মাধ্যমে উত্তোলন করা যাবে?
আপনারা একটি কথা জানলে অত্যন্ত আনন্দিত হবেন যে। এই সাইটে উত্তোলন করা কয়েকটি মাধ্যম রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো বিকাশ, নগদ রকেট , পারফেক্ট মানি এবং বাইনান্স । এই সাইডেই সবচেয়ে সুবিধা হল, ইনকাম করা টাকা খুব সহজে বিকাশ , নগদে অথবা রকেটের মাধ্যমে উত্তোলন করে নিতে পারবেন। এবং সেটা সরাসরি। আর যারা দেশের বাইরে আছেন তারা চাইলে বাইনান্সের , অথবা পারফেক্ট মানির মাধ্যমে উত্তোলন করে নিতে পারবেন। উত্তোলন করা টাকা সর্বোচ্চ ১২ ঘন্টার মধ্যে পেয়ে যাবেন ইনশাআল্লাহ । এবং তা সপ্তাহে সাত দিনই করতে পারবেন।

অন্য কোন দেশ থেকে কাজ করা যাবে?
অবশ্যই এটি একটি ইন্টারন্যাশনাল ওয়েবসাইট। আপনি বিশ্বের যে কোন প্রান্ত থেকে এই সাইটে কাজ করতে পারবেন। সেটা হতে পারে ইন্ডিয়া, পাকিস্তান, সৌদি আরব, দুবাই, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, জাপান, নিউজিল্যান্ড আমেরিকা, কানাডা ইত্যাদি। এক কথায় পৃথিবীর সকল দেশ থেকে এই সাইটে কাজ করতে পারবেন। আমি পূর্বেই বলেছি যারা বাইরে দেশে আছেন, তারা এই সাইট থেকে বাইনান্স অথবা পারফেক্ট মানির মাধ্যমে উত্তোলন করতে পারবেন। আর বাইনান্স হচ্ছে একটি ইন্টার্নেশনাল ক্রিপ্ট টু কারেন্সি ওয়ালেট।

কতদিন থাকবে এই সাইট?
এটা কোন ইনভেস্টমেন্ট না। আপনি নিজের পারিশ্রম এবং যোগ্যতা দিয়ে এখান থেকে কাজ করে ইনকাম করবেন। এই ধরনের সাইট গুলো কখনো স্ক্যাম করে না। ইনশাআল্লাহ এটাও করবে না। এক কথায় বলতে পারেন সারা জীবন ইনকাম করতে পারবেন। ইনভেস্টমেন্ট সাইটের ফাঁদে পা না দিয়ে এ সকল সাইটে কাজ করা সর্বোত্তম। তাই বেশি চিন্তা ভাবনা না করে আজকে থেকেই এই সাইটে কাজে লেগে পড়ুন। সকলের জন্য থাকলো আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা।

বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আছে। যদি কেউ ভিডিও না দেখে থাকেন তাহলে অবশ্যই ভিডিওটি দেখতে পারেন। কারণ সবাই জানেন ভিডিওতে সবকিছু সরাসরি হাতে কলমে দেখানো হয়। ভিডিও দেখতে চাইলে নিচের প্লে নাও বাটনে ক্লিক করুন। ধন্যবাদ সবাইকে। আজকের ব্লগ এখানেই শেষ করছি সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।