ইনভেস্ট ছাড়া ইনকাম। Empowering Financial Growth Online Income Through Online Jobs at Home


আসসালামু আলাইকুম, মনে অনেক আনন্দ নিয়ে লিখতে বসলাম আরো একটি নতুন ব্লগ। আমার আনন্দের কারণ হলো, আজকে আপনাদেরকে অসাধারণ একটা ইনকাম ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি। যেই সাইটটি হান্ড্রেড পার্সেন্ট রিয়েল এবং ট্রাস্টেড একটা ওয়েবসাইট। যেটা আমার মতে ২০২৪ সালের ফ্রি সাইটগুলোর মধ্যে একটি অন্যতম সাইট। আপনারা জানলে আশ্চর্য হবেন যে, আজকের ওয়েবসাইটটি ২০২০ সাল থেকে মার্কেটে রানিং আছে। তার মানে প্রায় ৪ বছর যাবত এই সাইটটি অনলাইন জগতে বিরাজমান করতেছে। সবচেয়ে ভালো লাগার ব্যাপার হল, এই সাইটে কাজ করতে হলে আপনার পকেট থেকে একটা পয়সা খরচ করতে হবে না। সম্পূর্ণ ফ্রিতে কাজ করে সেই টাকা সরাসরি উত্তোলন করে নিতে পারবেন। আজকের এই আলোচিত সাইটটি আর কোন সাইট নয় সেটা হলো workupjob.com। নিজের ছবিতে ওয়েবসাইটের আরো কি ইনফরমেশন দেয়া হলো।

workupjob.com কি?
বর্তমানে ২০২৪ সালে অনলাইন থেকে ইনকাম করার হাজার রকমের ওয়েবসাইট আছে। তার মধ্যে সবচেয়ে অন্যতম এবং জনপ্রিয় ওয়েবসাইট গুলো হলো মাইক্রোজব ওয়েবসাইট। কেননা এই সাইটগুলো হয়ে থাকে সম্পূর্ণ ফ্রি। ইনভেস্টমেন্ট সাইটের মত কিছুদিন পরে স্ক্যাম করে না। যেই সাইটগুলো মার্কেটে লং লাস্টিং করে। এক কথায় বলতে পারেন এই সাইটগুলো থেকে লাইফ টাইম ইনকাম করতে পারবেন। তো ওয়ার্কআপজব হচ্ছে ঠিক সেইরকম একটা মাইক্রোজব ওয়েবসাইট। এই সাইটগুলোতে কষ্ট করে পরিশ্রম করে ইনকাম করতে হয়। কোন প্রকার বসে বসে ইনকাম করার সুযোগ নাই। যত বেশি পরিশ্রম করবেন তত বেশি ইনকাম হবে। এক্ষেত্রে প্রতিদিন কত টাকা ইনকাম হবে সেটা ডিপেন্ড করে আপনার উপর। আর এই সাইডগুলো ফ্রিল্যান্সিং সাইটের আওতায় পড়ে। যেখানে আপনি চাইলে মোবাইল, কম্পিউটার , ল্যাপটপ ইত্যাদি কোন মাধ্যমে কাজ করতে পারবেন। এবং আপনি যদি একজন গৃহিণী অথবা স্টুডেন্ট হয়ে থাকেন, তাহলে এই সাইডগুলো আপনার হাত খরচ যোগাতে অনেক বেশি সাহায্য করবে। কেননা এই সাইটগুলোতে কাজ করতে হলে, অতিরিক্ত কোন অভিজ্ঞতার প্রয়োজন নাই। আপনার হাতে একটি মোবাইল ফোন আছে যেটি দিয়ে আপনি খুব সহজেই এই কাজগুলো শুরু করতে পারবেন। চলুন ধাপে ধাপে আরও বিস্তারিত জেনে নিচ্ছি।

Microjob কাকে বলে?
আমরা সবাই জানি Micro মানে হচ্ছে ছোট। আর Job মানে হচ্ছে কাজ। এক কথায় বলতে গেলে মাইক্রোজব হচ্ছে ছোট ছোট কাজের সমাহার। উদাহরণস্বরূপ বলতে গেলে, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, ইউটিউবের ভিডিও দেখা, বিভিন্ন পোস্ট বা ভিডিও লাইক, কমেন্ট করা, বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট ক্রিয়েট করা ইত্যাদি এই সকল কাজগুলো মাইক্রোজব কাজের অন্তর্ভুক্ত। আর এই সকল কাজ করার জন্য পূর্বের কোন অভিজ্ঞতা থাকতে হয় না। কারণ যাদের হাতে মোবাইল আছে তারা কিন্তু প্রতিনিয়ত এগুলো করে যাচ্ছেন।


কিভাবে কাজ শুরু করব?
যারা ক্যাশ টেক প্রো ইউটিউব চ্যানেলের দর্শক আছেন । তারা সবাই মোটামুটি এক্সপার্ট। তো বুঝতেই পারতেছেন আমি কি সম্পর্কে কথা বলতেছি, যে কোন সাইটে কাজ করতে হলে প্রথমত একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হয়। আর একাউন্ট তৈরি করতে হলে অবশ্যই আপনাকে এই লিংকে ক্লিক করতে হবে 
👉 Click Here For Website 👈 ( বিশেষ এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে। এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন। )ক্লিক করার পরে উপরে থ্রি আইকনে ক্লিক করে রেজিস্টার বাটনে চলে যেতে হবে । এর পরে অনেক ছোট একটা ফরম পেয়ে যাবেন। ফরমটি অবশ্যই ফিলাপ করে নিতে হবে। এক্ষেত্রে মনে রাখবেন ইমেইলের ক্ষেত্রে, অবশ্যই ভ্যালিড এবং সচল একটি ইমেইল ব্যবহার করতে হবে। কেননা একাউন্ট খোলার সময় উক্ত ইমেইলে একটা ভেরিফিকেশন লিংক চলে যাবে। সেই লিংকে ক্লিক করে একাউন্টটা ভেরিফাই করে নিতে হবে। আচ্ছা যখন একাউন্ট ভেরিফাই হয়ে যাবে তখন একাউন্টের ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে। এরপর হোম পেজে সকল কাজ দেখতে পাবেন। কাজগুলো করতে হলে আপনাকে একটি শর্ত মানতে হবে, শর্তটি হল ভেলিড কোন ডকুমেন্ট দ্বারা অ্যাকাউন্টটা ভেরিফাই করে নিতে হবে। সেটা হতে পারে ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, অথবা আপনার জন্ম নিবন্ধনের ডকুমেন্ট। ভেরিফাই করার জন্য আপনাকে থ্রিবারে ক্লিক করে, ভেরিফাই নাও বাটনে ক্লিক করে সকল ইনফরমেশন দিয়ে সাবমিট করে দিতে হবে। সাবমিট করার এক থেকে ছয় ঘন্টার মধ্যে একাউন্টটি সম্পূর্ণভাবে ভেরিফাইড হয়ে যাবে। তখন আপনি চাইলে যে কোন কাজে অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে মনে রাখবেন প্রত্যেকটি কাজে, আলাদা আলাদা কিছু প্রমাণ জমা চাইবেন। প্রমাণগুলো অবশ্যই আপনাকে সঠিকভাবে জমা করতে হবে। আর যদি ভুল প্রমাণ জমা করেন তাহলে কোন প্রকার ইনকাম হবে না, বরং আপনার মূল্যবান সময় নষ্ট হবে। তাই যে কোন কাজ করতে হলে অবশ্যই আগে কাজের নিয়ম ভালো করে পড়ে নেবেন। এরপরে উক্ত কাজটি করবেন।

কি কি কাজ করতে পারবো?
এখানে বিভিন্ন ধরনের বিভিন্ন ক্যাটাগরি কাজ রয়েছে। যে কাজটি করতে ভালো লাগে আপনি স্বাচ্ছন্দবোধ করেন সেই কাজটি করতে পারবেন। প্রত্যেকটি কাজের জন্য রয়েছে আলাদা আলাদা পেমেন্ট। বড় কাজ করলে বেশি টাকা পাবেন এবং ছোট কাজগুলো করলে কম টাকা পাবেন। যত বেশি সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে। এই সাইটে কাজের মধ্যে উল্লেখযোগ্য হলো, ইউটিউবের ভিডিও দেখা, ফেসবুকের ভিডিও দেখা, বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করা, লিঙ্কে গিয়ে বিভিন্ন এড এ ক্লিক করা, বিভিন্ন সাইটের একাউন্ট ক্রিয়েশন করা, লাইক, কমেন্ট, শেয়ার, ফলো ইত্যাদি করা।

প্রতিদিন কত সময় কাজ করতে হবে?
কাজ করার নির্দিষ্ট কোন সময় নাই। ইচ্ছামতো সময় ব্যবহার করে কাজ করতে পারবেন। মানে প্রতিদিন ৫ ঘন্টা ৭ ঘন্টা ১০ ঘন্টা বা ১ মিনিট কিংবা ৫ মিনিট সময় ব্যবহার করে কাজ করতে পারবেন। যত বেশি সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে। এখানে কোন ধরনের বাধ্যবাধকতা নেই। যেখানে আপনি নিজেই নিজের বস। এ ধরনের কাজগুলোকে মূলত ফ্রিল্যান্সিং কাজও বলা হয়। এক কথায় বলতে পারেন এটা একটা ফ্রিল্যান্সিং কাজ। আপনার ইচ্ছা হল করলেন ইচ্ছা নাই করলেন না। কেউ আপনাকে চাকরি থেকে বরখাস্ত করবে না।

কতক্ষণ পরে কাজের পেমেন্ট পাব?
এখানে প্রতিটি কাজের আলাদা আলাদা নির্দিষ্ট সময় আছে। যেমন ৩ দিন ৫ দিন ৭ দিন, বোঝানোর স্বরূপ আপনি একটা কাজ করে দিলেন, যেটার সেটিসফাইড করার মেয়াদ ৩ দিন, মানে আপনি কাজটি সম্পন্ন করার পরের ৩ দিনের মধ্যে মূল একাউন্টে ব্যালেন্স পেয়ে যাবেন। যেহেতু এটা একটা মাইক্রো জব ওয়েবসাইট। তাই কোন কাজের পেমেন্ট অটোমেটিক হয়না। এগুলো ম্যানুয়ালি হয়ে থাকে। আপনি যেই কাজটি করে দিলেন সেই কাজ কেউ না কেউ এই সাইটে পোস্ট করেছিল। সেই ব্যক্তি যখন আপনার প্রমাণ গুলো যাচাই-বাছাই করবে, এবং প্রমাণ সঠিক হলে এপ্রুভ করে দেবে। আর বুঝতেই পারতেছেন যখন এপ্রুভ করবে তখন সেই কাজের মূল্য আপনি পেয়ে যাবেন।

সর্বনিম্ন কত ডলার হলে উত্তোলন করতে পারবো?
মিনিমাম ৫ ডলার হলে এই সাইট থেকে উত্তোলন করতে পারবেন। যদি মনোযোগ সহকারে কাজ করেন ৫ ডলার ইনকাম করা কোন ব্যাপারই না। কারণ এখানে প্রতিটি কাজের হিউজ পরিমাণে এমাউন্ট তারা পেমেন্ট করে থাকে। একাউন্ট খুলে বসে থাকলে চলবে না। আপনাকে প্রতিনিয়ত কাজ করে যেতে হবে। তাহলে আশা করি একটা সময় মোটা অংকের টাকা উত্তোলন করতে পারবেন। মনে রাখবেন পরিশ্রম ছাড়া কখনো সাফল্য আসে না। সাফল্য আপনাকে এমনি এমনি ধরা দেবে না, সেটা পরিশ্রম দিয়ে ধরে নিতে হবে।

১ ডলার সমান কত টাকা ?
এক ডলার সমান ১০০ টাকা। বর্তমানে বাংলাদেশের ডলার রেট ১০৯ থেকে ১১৫ টাকা। এবং ক্রিপটুকারেন্সি ডলার প্রায় ১২৫ টাকা। আর এই সাইটে প্রতি ডলার রেট পাবেন ১০০ টাকা। ডলারের বিভিন্ন সাইট ভেদে বিভিন্ন রকম রেট হয়ে থাকে। বিশেষ করে বাংলাদেশে এক এক সাইটে একেক রকম ডলার রেট। তবে হ্যা মাইক্রোজব সাইট গুলো একই নিয়ম ফলো করে থাকে। বেশিরভাগ প্রতিটি সাইটে বর্তমান এক ডলার সমান ১০০ টাকা ধরা হয়।

রেফার থেকে ইনকাম করা যায়?
এই সাইট থেকে রেফার করে ইনকাম করার সুবর্ণ সুযোগ আছে। প্রতিটি রেফার থেকে ৫ থেকে ১০% কমিশন ইনকাম করা যায়। উদাহরণস্বরূপ আপনি যদি কোন একজন ব্যক্তিকে রেফার করেন, উনি এই সাইট থেকে যত টাকা ইনকাম করবেন, তার ইনকামের উপর ভিত্তি করে ৫ থেকে ১০% কমিশন আপনার একাউন্টে অটোমেটিকভাবে যুক্ত হবে। এক্ষেত্রে উনি যদি ১০০ ডলার ইনকাম করে, ৫% হিসেবে আপনার অ্যাকাউন্টে পাঁচ ডলার যুক্ত হবেন। এবং সেটা যদি ১০% হয় তাহলে আপনার একাউন্টে ১০ ডলার যুক্ত হবে। যে কমিশনটা প্রতিটি কাজ থেকে অটোমেটিক ভাবে আপনার ওয়ালেটে চলে আসবে এবং রেফারের টাকা উত্তোলন করার কোন কন্ডিশন নাই। কোন প্রকার ঝামেলা ছাড়াই সরাসরি উত্তোলন করে নিতে পারবেন।

কি কি মাধ্যমে উত্তোলন করা যাবে?
আপনারা একটি কথা জানলে অত্যন্ত আনন্দিত হবেন যে। এই সাইটে উত্তোলন করা কয়েকটি মাধ্যম রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো বিকাশ, নগদ । এই সাইডেই সবচেয়ে সুবিধা হল, ইনকাম করা টাকা খুব সহজে বিকাশ বা নগদে মাধ্যমে উত্তোলন করে নিতে পারবেন। এবং সেটা সরাসরি আলাদা কোন থার্ড পার্টি মাধ্যমে ডলার নিতে হবে না । উত্তোলন করা টাকা সর্বোচ্চ ২৪ ঘন্টার মধ্যে পেয়ে যাবেন ইনশাআল্লাহ । এবং তা সপ্তাহে সাত দিনই করতে পারবেন।


কতদিন থাকবে এই সাইট?
এটা কোন ইনভেস্টমেন্ট না। আপনি নিজের পারিশ্রম এবং যোগ্যতা দিয়ে এখান থেকে ইনকাম করবেন। এই ধরনের সাইট গুলো কখনো স্ক্যাম করে না। ইনশাআল্লাহ এটাও করবে না। এক কথায় বলতে পারেন সারা জীবন ইনকাম করতে পারবেন। ইনভেস্টমেন্ট সাইটে পা না দিয়ে এ সকল ফ্রি সাইটে কাজ করা সর্বোত্তম। তাই বেশি চিন্তা ভাবনা না করে আজকে থেকে এই সাইটে কাজে লেগে পড়ুন। সকলের জন্য থাকলো আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা।


বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আছে। যদি কেউ ভিডিও না দেখে থাকেন তাহলে অবশ্যই ভিডিওটি দেখতে পারেন। কারণ সবাই জানেন ভিডিওতে সবকিছু সরাসরি হাতে কলমে দেখানো হয়। ভিডিও দেখতে চাইলে নিচের প্লে নাও বাটনে ক্লিক করুন। ধন্যবাদ সবাইকে। আজকের ব্লগ এখানেই শেষ করছি সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।