ইনভেস্টমেন্ট ছাড়া খুব সহজে আয় করুন। Unlocking Earnings Online Income Without Investment


আসসালামু আলাইকুম আশা করি সকলে অনেক বেশি ভালো আছেন। আজকে খুব গুরুত্বপূর্ণ একটা ব্লগ লিখতে যাচ্ছি। আশা করি সবাই মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। কারণ অনলাইন থেকে ইনকামের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম এড বা বিজ্ঞাপন। পৃথিবীতে অনলাইন থেকে ইনকাম করার যতগুলো পদ্ধতি আছে তার মধ্যে এড নেটওয়ার্ক হচ্ছে সবচেয়ে বড় একটা কোম্পানি বা প্রতিষ্ঠান। উদাহরণস্বরূপ আমি একজন ইউটিউবার, আমি যে কনটেন্টগুলো ক্রিয়েট করি। আপনারা সবাই লক্ষ্য করবেন প্রতিটা কনটেন্টের ভিতর বিভিন্ন ধরনের বিজ্ঞাপন আসে, সেটা হতে পারে ভিডিও বিজ্ঞাপন ব্যানার বিজ্ঞাপন এবং অন্যান্য বিজ্ঞাপনগুলো। আর সেই বিজ্ঞাপন থেকে আমার প্রতিমাসে হিউজ পরিমাণে ইনকাম হয়। এবং এছাড়াও বিভিন্ন ওয়েবসাইটে গেলে দেখতে পাবেন। বিভিন্ন ধরনের বিজ্ঞাপন শো করতেছে। এই সকল বিজ্ঞাপন গুলো থেকে, ওয়েবসাইটের এডমিন বা মালিক ইনকাম পেয়ে থাকে। তাহলে এবার আপনি জাজ করুন এড নেটওয়ার্ক অনলাইন জগতে কত বড় একটা প্রতিষ্ঠান বা কোম্পানি। আজকে আমরা কথা বলব, Adsterra, Ads Network কোম্পানি নিয়ে।

Adsterra, Ads Network কি?
Adsterra, Ads Network হল একটা বিজ্ঞাপন প্রচারের প্রতিষ্ঠান। উদাহরণস্বরূপ গুগল এডসেন্স কিন্তু একটা বিজ্ঞাপন প্রচারের প্রতিষ্ঠান। যেখান থেকে পুরা বিশ্বের সকল ইউটিউবাররা ইনকাম করে। এবং এটি ব্যবহার করে ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করতেছেন। Adsterra ঠিক সেম গুগল এডসেন্স এর মতো একটা বিজ্ঞাপন প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানে বিভিন্ন কোম্পানি তাদের বিজ্ঞাপন প্রচারের জন্য বিভিন্ন কাজ দিয়ে থাকে। আর সেই বিজ্ঞাপনগুলোর জনগণের সামনে উপস্থাপন করাই হচ্ছে এই কোম্পানির কাজ। আর এই সকল বিজ্ঞাপন উপস্থাপনা করার মাধ্যমে অবশ্যই অন্য কারো সাহায্য নিতে হয়। আর সেটা হতে পারে না আপনি অথবা আমি অথবা অন্যকেউ। প্রত্যেকটা কোম্পানির ইনকাম থেকে, আমাদের মত লোকদের কিছু কমিশন দেয় এবং বাদবাকি কমিশন এই কোম্পানিগুলো রেখে দেয়। আশা করি Adsterra সম্পর্কে বুঝতে পেরেছেন।

Adsterra তে কাজ করতে কি কি প্রয়োজন?
Adsterra যে কেউ কাজ করতে পারবেন। সেটা হতে পারে কোন ব্যক্তি অথবা প্রতিষ্ঠান। মানে এখানে একজনও কাজ করতে পারবে এবং চাইলেই একটা গ্রুপ মিলিত হয়ে অনেকগুলো লোকজন একসঙ্গে কাজ করতে পারবেন। অ্যাড নেটওয়ার্ক নিয়ে কাজ করতে হলে প্রথমত একটা ওয়েবসাইটের প্রয়োজন হয়। যেখানে মূলত এড গুলো শো করাবেন। এজন্য আপনি ব্লগিং এর সাহায্য নিতে পারেন। যে কাজটি সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন। শুধুমাত্র একটা সাব ডোমেইন অথবা আপনি চাইলে ওয়েবসাইটের নিজস্ব ডোমেইনও ব্যবহার করতে পারেন। ওয়েবসাইট সম্পন্ন হলে, Adsterra নেটওয়ার্কের সাথে ওয়েবসাইট সংযুক্ত করতে হবে। সেখান থেকে বিভিন্ন ক্যাটাগরির এড পেয়ে যাবেন। যেগুলো নিয়ে আপনার মূল ওয়েবসাইটে বসিয়ে বিজ্ঞাপন শো করাতে হবে। আর এভাবেই ওয়েবসাইট থেকে প্রতিদিন হাজার হাজার ডলার পর্যন্ত ইনকাম করা সম্ভব। একটা কথা মনে রাখবেন তখনই সম্ভব যখন আপনার ওয়েবসাইটে প্রতিদিনও ইউজার ভিজিট করবে। এক্ষেত্রে যদি ইউজার ভিজিট না করে , যে বিজ্ঞাপন গুলো থাকবে এগুলো কিন্তু কারো সামনে শো হবে না। যদি শো না হয় তাহলে কোম্পানি আপনাকে কোন প্রকার ইনকাম দিবে না।

ওয়েবসাইট ছাড়া ইনকাম করার যাবে?

এই কোম্পানিতেই সবচেয়ে ভালো লাগার ব্যাপার হলো ওয়েবসাইট ছাড়াও ইনকাম করা যায়। মানে আপনার কোন প্রকার ওয়েবসাইট লাগবে না। ওয়েবসাইট ছাড়াও খুব সহজে এইখান থেকে ইনকাম করতে পারবেন। যেটাকে মূলত বলা হয় ডাইরেক্ট লিঙ্ক। অর্থাৎ ওয়েবসাইটে একাউন্ট করার পরে, অনেকগুলো ডাইরেক লিংক অর্ডার করে নিতে পারবেন। যে লিংক সরাসরি বিভিন্ন জায়গায় মার্কেটিং করে ক্লিক এনে ক্লিকের মাধ্যমে ইনকাম করতে পারবেন। আমার কাছে এই বিষয়টা অত্যন্ত সহজ এবং ভালো লেগেছে। আচ্ছা উদাহরণস্বরূপ ধরেন আপনার একটা ডাইরেক্ট লিংক আছে, যে লিংক বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে ক্লিক আনতে পারবেন। আপনার লিংকে যদি একবার ক্লিক পড়ে সেখান থেকে প্রতি ক্লিকে যদি ৩ টাকা বা 5 টাকা ইনকাম হয়। তাহলে ওই লিংকে যদি দিনে ১ হাজার ক্লিক আনতে পারেন, তাহলে আপনার দৈনিক ইনকাম হবে ৩০০০ থেকে শুরু করে ৫০০০ টাকা পর্যন্ত। এই ইনকাম সম্পূর্ণ ডিপেন্ড করবে আপনার নিজের উপর। যত বেশি ক্লিক আনতে পারবেন তত বেশি ইনকাম হবে। যত কম ক্লিক আনবেন তত কম ইনকাম হবে।

কিভাবে Adsterra একাউন্ট তৈরি করব!
Adsterra অ্যাকাউন্ট তৈরি করা খুবই সহজ। প্রথমে আপনাকে👉Click Here For Website👈( এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে, এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন ) এই লিংকে যেতে হবে। এরপর ছোট একটি ফরম পেয়ে যাবেন। ফরমটি অবশ্যই ফিলাপ করে নিতে হবে। এটা বিষয় মনে রাখবেন অবশ্যই আপনার ন্যাশনাল আইডি কার্ডের সাথে সব তথ্য মিল রেখে ফিলাপ করতে হবে। আপনারা যদি ন্যাশনাল আইডি কার্ড না থাকে সেক্ষেত্রে পিতা-মাতা ভাই বোন, যে কারো ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে উক্ত ব্যক্তির নামে একাউন্ট তৈরি করে নিবেন। অ্যাকাউন্ট সম্পূর্ণ করতে অবশ্যই আপনার ইমেইলর ভেরিফিকেশন লিংকে ক্লিক করে সম্পূর্ণ করতে হবে। এরপরে চাইলে একাউন্টে ওয়েবসাইট যুক্ত করে ইনকাম শুরু করতে পারেন। অথবা পূর্বে যেই বিষয়টা বললাম ওয়েবসাইট না থাকলে হবে ডাইরেক্ট লিংক ক্রিয়েট করে, উক্ত লিংকের এর মাধ্যমে ইনকাম শুরু করতে পারেন। আপনি এই লিংক বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে ক্লিক আনতে পারেন। সেটা হতে পারে Facebook, twitter instagram, linkdin, Reddit ইত্যাদি। মার্কেটিং একান্তই নির্ভর করে আপনার নিজের উপর। আপনি যেই প্লাটফর্মে মার্কেটিং করতে বেশি স্বাচ্ছন্দ বোধ করেন সেই প্ল্যাটফর্মে করতে পারেন। এখানে মূল উদ্দেশ্য একটাই থাকবে লিংকে ক্লিক আনা।

সর্বনিম্ন কত ডলার হলে উত্তোলন করা যায়?
এই কোম্পানির সবচেয়ে বড় সুবিধা হল মাত্র ৫ ডলার হলেই আপনি উত্তোলন করে নিতে পারবেন। এবং আর একটা বিষয় জানলে আশ্চর্য হবেন যে, উত্তোলন করা কোন প্রয়োজনই হয় না অটোমেটিক উত্তোলন দিয়ে থাকে। যেমনটা আমরা সকলেই জানি গুগল এডসেন্স কিন্তু প্রতিমাসে একবার অটোমেটিক ভাবে উত্তোলন দিয়ে থাকে। ঠিক সেইরকম ভাবে এই কোম্পানিটা প্রতি মাসে দুইবার অটোমেটিক ভাবে উত্তোলন দিয়ে থাকে। এবং সেটা প্রতি দুই সপ্তাহ পরপর। অটোমেটিক উত্তোলন নিতে হলেও অবশ্যই একাউন্টে প্রোফাইলে গিয়ে উত্তোলন মেথদগুলো সেটআপ করে রাখতে হবে। ৫ ডলার শুধুমাত্র ওয়েবমানিতে উত্তোলন করা সম্ভব।

কি কি মাধ্যমে উত্তোলন করা যাবে?

এই কোম্পানিতে উত্তোলন করার কয়েকটি মাধ্যম আছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, পেপাল , ওয়েব মানি, বিটকয়েন, ইউ এস ডি টি ডলার ইত্যাদি। এছাড়াও উত্তোলন ভালো একটি মাধ্যম হল ব্যাংক। আপনি চাইলে বাংলাদেশ যে কোন ব্যাংকে উত্তোলন করে নিতে পারবেন। উপরে যেইরকমটা বললাম প্রতি মাসে অটোমেটিক দুইবার ব্যাংকে তারা টাকা জমা করে দিবে। এবং সে ক্ষেত্রে শর্ত একটাই সর্বনিম্ন ১০০ ডলার একাউন্টে হতে হবে। ১০০ ডলার নিচে থাকলে শুধু মাত্র ওয়েবমানিতে ৫ ডলার উত্তোলন হবে অটোমেটিক। অন্যান্য যতগুলো মাধ্যম বললাম সবগুলো মাধ্যমে ১০০ ডলার হলে অটোমেটিক উত্তোলন দিয়ে দিবে। এবং যদি ১০০ ডলার না হয় সেই ব্যালেন্স আপনার একাউন্টে জমা থাকবে। যখন ১০০ ডলার হবে তখন অটোমেটিক উত্তোলন দিয়ে দিবে।

কমন প্রশ্ন এই সাইট কতদিন থাকবে?
প্রথমেই বলছি এটা একটা বিজ্ঞাপন প্রচার করার প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানে কাজ হচ্ছে বিভিন্ন কোম্পানি থেকে বিজ্ঞাপন সংগ্রহ করে। সেই বিজ্ঞাপন সারা বিশ্বে বিভিন্ন প্রান্তে প্রচার করা। যেহেতু এটা কোন ইনভেস্টমেন্ট সাইট না। এখানে নিজে কাজ করবেন এবং সেই কাজের পারিশ্রমিক নিবেন। সো বুঝতেই পারতেছেন এই ধরনের কোম্পানি কখনো মার্কেট থেকে স্ক্যাম করে না বা চলে যায় না। উদাহরণস্বরূপ google এডসেন্স কিন্তু ইন্টারনেটের শুরু থেকে মার্কেটে আছে। এটা ভবিষ্যতেও মার্কেটে থাকবে। কারণ এই কোম্পানিগুলো আপনাকে ব্যবহার করে লক্ষ লক্ষ ডলার ইনকাম করে নিচ্ছে। যার থেকে লাভের কিছু অংশ দিয়ে যাচ্ছে।

Adsterra থেকে রেফার করে ইনকাম করা যায়?
যেহেতু এটা একটা এড নেটওয়ার্ক কোম্পানি সেহেতু অবশ্যই রেফার থেকে ইনকাম করার সুযোগ থাকবে। এখান থেকে প্রতিটি রেফারে ৫% ইনকাম করার সুযোগ আছে এবং সেটা অবশ্যই সারা জীবনের জন্য। উদাহরণস্বরূপ আপনি এক ফ্রেন্ডকে রেফার করলেন সেই এই সাইট থেকে সারা জীবন যত ডলার ইনকাম করবে তার ৫% ইনকাম সারা জীবন কমিশন হিসাবে পেয়ে যাবেন। ধরেন আপনার রেফারে কেউ ১০০ ডলার ইনকাম করল, তখন তার ইনকামের উপর ভিত্তি করে, আপনার একাউন্টে ৫ ডলার কমিশন অটোমেটিক ভাবে যুক্ত করে দেয়া হবে।

বিশেষ দ্রষ্টব্য: Adsterra ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেল একটি ভিডিও আছে। আশা করতেছি ভবিষ্যতে আরো ভিডিও দিব ইনশাআল্লাহ। তাই আমার প্রথম ভিডিওটি যারা দেখেন নাই ,তারা অবশ্যই নিচের প্লে নাও বাটনে ক্লিক করে ভিডিওটা দেখে নিবেন। কারণ ভিডিওতে সবকিছু হাতে-কলমে সরাসরি দেখানো হয়। লেখার চাইতে ভিডিওতে অনেক বেশি বুঝতে পারবেন। আজকের মত এখানেই শেষ করছি সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।