ঘরে বসে আয় করুন অনলাইনে। Online Jobs at Home Your Gateway to Remote Work Opportunities

আসসালামু আলাইকুম। শুরু করছি মহান আল্লাহ তায়ালার নামে, যিনি আমাদের সৃষ্টি করেছেন এবং নিয়মিত রিজিক দিয়ে যাচ্ছেন। আজকে আমরা আলোচনা করব একটা সম্পূর্ণ ফ্রি ইনকাম ওয়েবসাইট নিয়ে। যেই সাইটে কাজ করতে হলে আপনার পকেট থেকে একটা পয়সাও গুনতে হবে না। এক কথায় ১০০% ফ্রি ওয়েবসাইট। ওয়েবসাইটটি গত ২০২২ সাল থেকে মার্কেটে রানিং আছে। তার মানে বলতে পারেন এই সাইটের বয়স প্রায়ই দুই বছর। আরো একটি ভাল সংবাদ হলো এটি একটি আমেরিকান ওয়েবসাইট। আপনারা যারা অনলাইনে কাজ করে থাকেন তারা বেশ ভালো করে জানেন বাইরের কান্ট্রির ওয়েবসাইটে কাজ করলে ছোট ছোট কাজ থেকে বড় বড় অংকের টাকা পাওয়া যায়। তাই অতিরিক্ত কথা না বলে মূল পোস্টে চলে যাচ্ছি। আজকে আমরা আলোচনা করব JumaWorkers ওয়েবসাইট নিয়ে।

JumaWorkers ওয়েবসাইট কি?


এটি হচ্ছে একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম। যেখানে মাইক্রো জব থেকে শুরু করে বড় বড় লেভেলেরও কাজ পাওয়া যায়। আপনি যদি ০ লেভেলের কোন ফ্রিল্যান্সার হন তাহলেও এই সাইটে কাজ করতে পারবেন অথবা আপনি যদি একটু প্রো লেভেলের হয়ে থাকেন তাহলেও এই সাইটে কাজ করতে পারবেন। আপনি যে পরিমাণ কাজ করবেন সেই পরিমাণ পারিশ্রমিক পাবেন। যত সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে।



Microjob মূলত কি?

আমরা সবাই জানি Micro মানে হচ্ছে ছোট। আর Job মানে হচ্ছে কাজ। এক কথায় বলতে গেলে মাইক্রো জব হচ্ছে ছোট ছোট কাজের সমাহার। উদাহরণস্বরূপ বলতে গেলে মনে করেন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, ইউটিউবের ভিডিও দেখা, বিভিন্ন পোস্ট বা ভিডিও লাইক কমেন্ট করা, বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট ক্রিয়েট করা ইত্যাদি এ সকল কাজগুলো মাইক্রোজব কাজের অন্তর্ভুক্ত।


কিভাবে কাজ শুরু করতে হবে?

এই সাইটে কাজ করতে হলে প্রথমত আপনাকে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। আর একাউন্ট তৈরি করতে হলে অবশ্যই লিংকে প্রবেশ করতে হবে। Click Here For Website ( এলার্ট: প্রথম ক্লিকে অন্য সাইটে চলে যেতে পারে, এমন হলে ব্যাক আসুন এবং আবার ক্লিক করুন। এইভাবে ২-৩ বার ট্রাই করুন। তাহলে আসল সাইটে পৌঁছে যাবেন ) এখানে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। প্রবেশ করার পর অবশ্যই সাইন আপ বাটনে ক্লিক করে নিতে হবে। এরপর আপনার সমস্ত ইনফরমেশন দিয়ে একটা অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। এবং একটা কথা মনে রাখবেন অবশ্যই ইমেইল এবং ফোন নাম্বার ভেরিফাই করে নিতে হবে। তাহলেই আপনার একাউন্টে সাকসেসফুল ভাবে সম্পন্ন হয়ে যাবে। এবং তখন চাইলে আপনি যে কোন কাজে অংশগ্রহণ করতে পারবেন। কাজ করতে হলে প্রথমত আপনাকে ওয়েবসাইটের হোম পেজে থাকতে হবে। এর পর যে কাজটি করতে চান তার ওপরে একটা ক্লিক করে দিলে আপনি কাজের ভিতরে প্রবেশ করে যাবেন। এরপর বিভিন্ন ইনফরমেশন আছে সেগুলো ভালোমতো পড়ে কাজ করবেন। এবং প্রমাণ হিসেবে যে সকল তথ্য তারা জমা চাইবে সেগুলো জমা করে দিতে হবে।

কি কি কাজ করতে পারবো?

এখানে বিভিন্ন ধরনের বিভিন্ন ক্যাটাগরি কাজ রয়েছে। যে কাজটি করতে ভালো লাগে আপনার স্বাচ্ছন্দ বোধ করেন সেই কাজটি করতে পারবেন। প্রত্যেকটি কাজের জন্য রয়েছে আলাদা আলাদা পেমেন্ট। বড় কাজ করলে বেশি টাকা পাবেন এবং ছোট কাজগুলো করলে কম টাকা পাবেন। যত বেশি সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে।


প্রতিদিন কত সময় কাজ করতে হবে?

কাজ করার নির্দিষ্ট কোন সময় নাই। আপনি ইচ্ছামতো সময় ব্যবহার করতে পারবেন। মানে প্রতিদিন ৫ ঘন্টা ৭ ঘন্টা ১০ ঘন্টা বা ১ মিনিট কিংবা ৫ মিনিট সময় ব্যবহার করে কাজ করতে পারবেন। যত বেশি সময় খরচ করবেন তত বেশি ইনকাম হবে। এখানে কোন ধরনের বাধ্যবাধকতা নেই। যেখানে আপনি নিজেই আপনার বস।


কতক্ষণ পরে পেমেন্ট পাব?

এখানে প্রতিটি কাজের আলাদা আলাদা নির্দিষ্ট সময় আছে। ৩ দিন ৫ দিন ৭ দিন, বোঝানোর স্বরূপ আপনি একটা কাজ করে দিলেন, যেটার মেয়াদ সাইডে দেখতে পাবেন ৩ দিন, মানে আপনি কাজটি সম্পন্ন করার পরের ৩ দিনের মধ্যে পেন্ডিং ব্যালেন্স থেকে অটোমেটিকভাবে মেইন ইনকাম ওয়ালেটে এসে টাকা যুক্ত হবেন। আর মেইন ইনকাম ওয়ালেটে ডলার যুক্ত হলেই উত্তোলন করতে পারবেন।


সর্বনিম্ন কত ডলার হলে উত্তোলন করতে পারবো?

মিনিমাম ৬ ডলার হলে এই সাইট থেকে উত্তোলন করতে পারবেন। যদি মনোযোগ সহকারে কাজ করেন ৬ ডলার একদিনে করা কোন ব্যাপারই না। কারণ এখানে প্রতিটি কাজের হিউজ পরিমাণে এমাউন্ট তারা পেমেন্ট করে থাকে।


১ ডলার সমান কত টাকা ?

এক ডলার সমান বাংলাদেশী প্রায় ১২০ টাকা। এখন অনেকে হয়তো ভাবতে পারেন, গুগল সার্চ করলে তো ১০৯ বা ১১০ টাকা দেখায়। এই বিষয়টা একটু ক্লিয়ার করে দিচ্ছি। এটা আমেরিকান ডলার না। এটা হচ্ছে ক্রিপটুকারেন্সি ডলার। আমেরিকান ডলার থেকে এই ডলারের দাম সবসময় ১০ থেকে ১৫ টাকা বেশি থাকে।

কয়দিন পরে উত্তোলন করা পেমেন্ট পাব?

ওয়েব সাইটে সাধারণভাবে উত্তোলনের সময় দেওয়া আছে ১০ দিন। তার মানে ওয়েবসাইটের সময় অনুসারে ১০ দিনের মধ্যেই পেমেন্ট করা হবে। কিন্তু এই সাইট থেকে আমি নিজে উত্তোলন করেছি। মাত্র ৩ থেকে ৩.৫ ঘণ্টার মধ্যে পেমেন্ট পেয়ে গেছি। আশা করি আপনারা খুব দ্রুত পেমেন্ট পেয়ে যাবেন ইনশাআল্লাহ।


কি কি মাধ্যমে উত্তোলন করা যাবে?

এই সাইটে উত্তোলন করা কয়েকটি মাধ্যম রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো পেপাল, স্ক্রিল, লাইট কয়েন, ইথিরাম ইত্যাদি। আপনারা সবাই জানেন এই সকল কয়েন কিন্তু ট্রাস্টওয়ালেটে এবং বাইনান্সে আছে। চাইলে খুব সহজে টাস্টওয়ালেট এবং বাইন্যান্সে উত্তোলন করে নিতে পারবেন। এরপরে সেই ডলার সেল করে বিকাশ বা নগদের মাধ্যমে উত্তোলন করা যাবে ।


রেফার থেকে ইনকাম করা যায়?

এই সাইটে ইনকামের সবচেয়ে সহজ এবং জনপ্রিয় মাধ্যম হলো রেফার করা। কারণ প্রত্যেকটি রেফার থেকে ২ ডলার ইনকাম করতে পারবেন। যার বাংলাদেশের মূল্য প্রায় ২০০ টাকার উপরে। মানে আপনার অ্যাকাউন্ট থেকে অন্য কোন বন্ধুবান্ধবকে এই সাইটে যুক্ত করলে তার থেকে ২ ডলার সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাবেন। এবং এক্ষেত্রে একটা শর্ত আছে, যাকে রেফার করবেন তাকে অবশ্যই ২ ডলার ইনকাম করতে হবে। তাহলে আপনি ২ ডলার পেয়ে যাবেন।এবং যাকে যুক্ত করবেন সেই ব্যক্তি যতগুলো কাজ করবে তার প্রত্যেকটি কাছ থেকে ৫% কমিশন পেয়ে যাবেন। এবং আপনারা যে কাজগুলো করেন সেই কাজ কেউ না কেউ এই সাইটে পোস্ট করে। যাকে রেফার করবেন সে যদি এরকম কোন কাজ এই সাইটে পোস্ট করে। তাহলে তাকে অবশ্যই এই সাইটে ডিপোজিট করতে হবে। আর ওই ব্যক্তি যে পরিমাণে ডিপোজিট করবে তার ১০% কমিশন আপনি পেয়ে যাবেন।

বাংলাদেশের বাইরে, অন্য দেশ থেকে কাজ করা যাবে?

জি অবশ্যই এটি একটি ইন্টারন্যাশনাল ওয়েবসাইট। আপনি বিশ্বের যে কোন প্রান্ত থেকে এই সাইটে কাজ করতে পারবেন। সেটা হতে পারে ইন্ডিয়া, পাকিস্তান, সৌদি আরব, দুবাই সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, জাপান, নিউজিল্যান্ড আমেরিকা, কানাডা ইত্যাদি। এক কথায় পৃথিবীর সকল দেশ থেকে এই সাইটে কাজ করতে পারবেন।


কতদিন থাকবে এই সাইট?

এটা কোন ইনভেস্টমেন্ট বা জুয়া সাইট না। আপনি নিজের পারিশ্রম এবং যোগ্যতা দিয়ে এখান থেকে ইনকাম করবেন। এই ধরনের সাইট গুলো কখনো স্ক্যাম করে না। ইনশাআল্লাহ এটাও করবে না। এক কথায় বলতে পারেন সারা জীবন ইনকাম করতে পারবেন। ইনভেস্টমেন্ট সাইটে পা না দিয়ে এ সকল সাইটে কাজ করা সর্বোত্তম। তাই বেশি চিন্তা ভাবনা না করে আজকে থেকে এই সাইটে কাজে লেগে পড়ুন। সকলের জন্য থাকলো আমার পক্ষথেকে শুভকামনা।

ওয়েবসাইট Erro System?

ইদানিং ওয়েবসাইটে প্রায় সবাই একটি সমস্যা ফেস করতেছেন। সেটা হল কোন কাজের স্ক্রিনশট জমা দেওয়া যাচ্ছে না। যদি এমনটা কারো সাথে হয়ে থাকে। তাহলে স্ক্রিনশট জমা না দিয়ে প্রমাণের বিভিন্ন টেক্সটবক্স পেয়ে যাবেন। ওই বক্সগুলোর মধ্যে প্রমাণ গুলো লিখে দিবেন। ইনশাল্লাহ আশা করি এতেই আপনাদের কাজ এপ্রোফ হয়ে যাবে। আবার যেগুলোতে স্ক্রিনশট জমা দেওয়া যায় সেগুলোতে অবশ্যই স্ক্রিনশট জমা দিবেন।

বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইট নিয়ে আমার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আছে। যদি কেউ ভিডিও দেখে না থাকেন তাহলে অবশ্যই ভিডিওটি দেখতে ভুলবেন না। কারণ সবাই জানেন ভিডিওতে সবকিছু সরাসরি হাতে কলমে দেখানো হয়। ভিডিও দেখতে চাইলে নিচের প্লে নাও বাটনে ক্লিক করুন।